Saturday, July 13, 2024

‘জানি বাংলাদেশ পারবে তুমিও’বিশ্বকাপ ক্রিকেট উন্মাদনায় রবির থিম সং

অর্থভুবন প্রতিবেদক

বিশ্বকাপ ক্রিকেট উন্মাদনায় নতুন মাত্রা যোগ করতে মোবাইল ফোন অপারেটর রবি নিয়ে এসেছে নতুন গান। ‘জানি বাংলাদেশ পারবে তুমিও’ শিরোনামের থিম সংটি আজ রবিবার বিভিন্ন প্ল্যাটফরম থেকে প্রকাশ করেছে রবি আজিয়াটা লিমিটেড। দুই মিনিট ছয় সেকেন্ড দৈর্ঘ্যের মিউজিক ভিডিওতে অর্থহীনের সদস্যদের সঙ্গে অভিনয় করেছেন অভিনেতা সিয়াম আহমেদ। উদ্যমী এই গানে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি সীমাহীন ভালোবাসা এবং শ্রদ্ধা প্রকাশ পেয়েছে।

 

রবিবার বিকেলে গুলশানের রবি করপোরেট অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই থিম সংটি উন্মোচন করা হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন রবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব শেঠি, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা। ছিলেন সুমনসহ অর্থহীন ব্যান্ডের সদস্যরা। এ সময় আরো উপস্থিত ছিলেন রবির ব্র্যান্ড অ্যাম্বাসাডর অভিনেতা সিয়াম আহমেদ।

 

সংবাদ সম্মেলনে আয়োজকরা বলেন, ক্রিকেটের সবচেয়ে বড় উৎসব উদযাপনে নতুন মাত্রা যোগ করার পাশাপাশি গানটি টাইগারদের বিজয়ী চেতনাকে ভক্তদের মাঝে সঞ্চারিত করবে বলে রবি বিশ্বাস করে। এই বিশ্বাস সকলকে ‘পারবে তুমিও’ চেতনায় উদ্বুদ্ধ হয়ে নিজ নিজ জীবনে ইতিবাচক পরিবর্তনের জন্য সচেষ্ট করবে।

‘জানি বাংলাদেশ পারবে তুমিও’ গানটি জনপ্রিয় ব্যান্ডদল অর্থহীনের ২০০৮ সালের হিট গান ‘চাইতে পারো-২’-এর নতুন সংস্করণ। ‘চাইতেই পারো একের পর এক ম্যাচ/স্বপ্নেও ভাববে না ধরবে তোমার ক্যাচ।

 
/চাইতেই পারো তুমি মাত্র ৩ ওভারে/সেঞ্চুরি হাঁকিয়ে মাঠ তুমি কাঁপাবে।/চাইতেই পারো তোমার বোলিং স্ট্রাইক/জিতিয়ে দিবে টিমকে ইন দিস ফাইট’—গানের কথাগুলো এমনই উদ্দীপনাময়। গানের পরের পঙক্তিগুলোতে রয়েছে ক্রিকেট দলের প্রতি ভক্তদের শ্রদ্ধা, ভালোবাসা ও আশার কথা। পঙক্তিগুলো এমন—‘এক মুঠো গোলাপ আর এই বিশ্বকাপ, জানি বাংলাদেশ, পারবে তুমিও!/কান্নাভেজা চোখ অথবা মিষ্টি হাসি/যা-ই চাও এবারে পারবে যে সব তুমি।/সময় এসেছে, বাংলাদেশ এবার/পারবে তুমিও জিতে যেতে, আশা আছে সবার।
 

সংবাদ সম্মেলনে অর্থহীনের দলনেতা বেইজবাবা নামে পরিচিত সুমন বলেন, ‘অত্যন্ত ইতিবাচক ও উদ্দীপনাময় গান এটি। ক্যান্সার আক্রান্ত ও সড়ক দুর্ঘটনা থেকে উঠে আসা মানুষ আমি। এমন উদ্দীপনাময় গান আমাদের সঙ্গে প্রাসঙ্গিক। তবে আমরা কখনো ভাবিনি যে গানটি ক্রিকেট খেলার সাথে এত সুন্দরভাবে মানাবে। বাংলাদেশে এর আগে এমন কিছু ঘটেনি। আশা করি, বাংলাদেশের ক্রিকেটপাগল ভক্তরা গানটি পছন্দ করবেন।’

আয়োজকরা জানান, ক্রিকেটের সাথে রবির সম্পৃক্ততা অনেক আগে থেকেই। কম্পানিটি ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত জাতীয় ক্রিকেট দলের স্পন্সর ছিল। এ ছাড়া রবির পৃষ্ঠপোষকতায় আয়োজিত ফাস্ট বোলার হান্ট প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ফাস্ট বোলার এবাদত হোসেন চৌধুরী উঠে এসেছেন। 

রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ গানটির বিষয়ে বলেন, “লক্ষ্য অর্জনে আমাদের অসীম বিশ্বাসের প্রতীক এই থিম সং। ‘জানি বাংলাদেশ, পারবে তুমিও’ শুধু একটি গান নয়, আমাদের জাতীয় চেতনা ও সংকল্পের ঘোষণা।”

থিম সং প্রসঙ্গে রবির সিইও রাজীব শেঠি বলেন, “এই থিম সং শুধু ক্রিকেট নয়; প্রত্যেককে তাদের নিজের জীবনকে আরো উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। তাই এই থিম সংটি ব্র্যান্ড হিসেবে রবি সমাজে ‘পারবে তুমিও’ মনোভাব বিস্তারের যে প্রচেষ্টা চালাচ্ছে তারই অন্যতম বহিঃপ্রকাশ।”

রবির ব্র্যান্ড অ্যাম্বাসাডর অভিনেতা সিয়াম আহমেদ বলেন, “গানটির একটি লাইন আমাকে ভীষণভাবে স্পর্শ করেছে। সেটি হলো ‘একমুঠো গোলাপ আর এই বিশ্বকাপ, জানি বাংলাদেশ, পারবে তুমিও!’। আমরা তো গোলাপ নিয়েই বসে থাকি। ক্রিকেটাররা ফিরবেন, আমরা তাদের গোলাপ দিয়ে বরণ করে নেব, এমনটাই আমাদের ভাবনা।”

 
spot_imgspot_img

দেশ্যম ইউরো থেকে বিদায়ের দায়ভার নিজের কাঁধে নিলেন

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম দলের তারকা কিলিয়ান এমবাপ্পে কিংবা আঁতোয়ান গ্রিজম্যানদের ব্যর্থতাকে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের সেমিফাইনাল থেকে বিদায়ের জন্য দায়ী করেননি। স্পেনের কাছে ২-১ গোলে...

বুয়েটের শিক্ষার্থীরা ‘উচ্ছ্বসিত’ টগি ফান ওয়ার্ল্ডের লেজার ট্যাগে

টগি ফান ওয়ার্ল্ড থিম পার্কে সম্প্রতি আন্ত বিভাগ ‘লেজার ট্যাগ’  টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩ সালের ব্যাচ। গত বুধবার ঢাকার বসুন্ধরা...

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস হেরে গেছেন

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবারের নির্বাচনে হেরে গেছেন। ২০১০ সাল থেকে এমপি থাকা ট্রাস ইংল্যান্ডের পূর্বাঞ্চলীয় নরফোক সাউথ ওয়েস্ট নির্বাচনী এলাকায় লেবারদের কাছে ৬৩০...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here