Saturday, July 13, 2024

প্রযোজনায় খেই হারালেন তাপসী

অর্থভুবন প্রতিবেদক

প্রযোজনার খাতায় আগেই নাম লিখিয়েছিলেন তাপসী পান্নু। নিজের প্রযোজিত প্রথম ছবি ‘ব্লার’ মুক্তি দিয়েছিলেন ওটিটি প্ল্যাটফরম জি-ফাইভে। তেমন আলোচনা হয়নি ছবিটি নিয়ে। নিজের প্রযোজিত দ্বিতীয় ছবি ‘ধক ধক’ তৈরি করলেন সিনেমা হলের জন্য।

কয়েক মাস ধরে জোর প্রচারণাও চালাচ্ছেন। হঠাৎ সব কিছু ছেড়েছুড়ে দিলেন। রত্না পাঠক, দিয়া মির্জা, ফাতিমা সানা শেখ, সানজানা সাংঘি অভিনীত ছবিটির কোনো প্রচারণায় আর অংশ নিচ্ছেন না তাপসী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি নিয়ে প্রকাশ করা সব পোস্টও মুছে দিয়েছেন।
 
দুদিন বাদে ছবিটি মুক্তি পাবে। এমন সময় ছবির অন্যতম প্রযোজকের এই রহস্যময়ী সিদ্ধান্তে অবাক সবাই!

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে অভিনেত্রী বলেছেন, ছবিটি মুক্তির পর সব কিছু খোলাসা করবেন। আপাতত কিছুই বলবেন না। তবে বিভিন্ন সূত্রের খবরে জানা গেছে, পরিবেশনা সংস্থার সঙ্গে বিবাদেই এমন সিদ্ধান্ত ‘থাপ্পড়’ অভিনেত্রীর।

 
‘ভায়াকম ১৮’ স্টুডিও এই ছবির পরিবেশক। প্রতিষ্ঠানটি চেয়েছিল ছবিটি যেন শুধু ওটিটিতেই মুক্তি দেওয়া হয়। তাদের যুক্তি, এই গল্পের ছবি সিনেমা হলের উপযোগী নয়। উপরন্তু ফ্লপ হলে ওটিটিতেও মূল্য কমে যাবে। তবে নাছোড়বান্দা তাপসী চেয়েছেন ছবিটি প্রথমে সিনেমা হলে মুক্তি দেওয়া হোক।
 
এই বিবাদের জেরে যথাযথ অর্থও পরিশোধ করেনি ‘ভায়াকম ১৮’। অনেক কলাকুশলীর পারিশ্রমিক এখনো বাকি। সেই পারিশ্রমিকের বোঝা এখন পুরোটাই তাপসীর ঘাড়ে।

কেউ কেউ বলছেন, একজন প্রযোজক ছবিটি নির্মাণ করে পরিবেশকের কাছে বিপণন অধিকার বিক্রি করে দেন। যেটা তাপসীও করেছেন। বাজারজাত করার যাবতীয় সিদ্ধান্ত পরিবেশকেরই। এভাবেই চুক্তি ও লেনদেন হয়। সে ক্ষেত্রে তাপসীর একক সিদ্ধান্ত অগ্রহণযোগ্য। ১৩ অক্টোবর মুক্তির কথা থাকলেও তাপসী ও পরিবেশকের মতপার্থক্যের জেরে এখন ছবিটির মুক্তি অনিশ্চিত হয়ে পড়েছে।

 
spot_imgspot_img

দেশ্যম ইউরো থেকে বিদায়ের দায়ভার নিজের কাঁধে নিলেন

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম দলের তারকা কিলিয়ান এমবাপ্পে কিংবা আঁতোয়ান গ্রিজম্যানদের ব্যর্থতাকে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের সেমিফাইনাল থেকে বিদায়ের জন্য দায়ী করেননি। স্পেনের কাছে ২-১ গোলে...

বুয়েটের শিক্ষার্থীরা ‘উচ্ছ্বসিত’ টগি ফান ওয়ার্ল্ডের লেজার ট্যাগে

টগি ফান ওয়ার্ল্ড থিম পার্কে সম্প্রতি আন্ত বিভাগ ‘লেজার ট্যাগ’  টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩ সালের ব্যাচ। গত বুধবার ঢাকার বসুন্ধরা...

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস হেরে গেছেন

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবারের নির্বাচনে হেরে গেছেন। ২০১০ সাল থেকে এমপি থাকা ট্রাস ইংল্যান্ডের পূর্বাঞ্চলীয় নরফোক সাউথ ওয়েস্ট নির্বাচনী এলাকায় লেবারদের কাছে ৬৩০...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here