Wednesday, June 12, 2024

টিনশেড মার্কেটে ফিরতে চান ক্ষতিগ্রস্তরা

অর্থভুবন প্রতিবেদক

রাজধানী ঢাকার মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এ সময় তাঁদের সহায়তায় এক কোটি টাকা দেওয়ার পাশাপাশি সরকারের পক্ষ থেকে মার্কেটটি বহুতল ভবন করার প্রস্তাব দেওয়া হয়। তবে ব্যবসায়ীরা ভবন চান না, তাঁরা আগের অবস্থায় টিনশেড মার্কেটে ফিরে যাওয়ার কথা জানান মন্ত্রীকে।

 শনিবার দুপুরের এই মতবিনিময়সভায় আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশাপাশি মার্কেটটির মালিক সমিতির লোকজন উপস্থিত ছিলেন।

 গত ১৪ সেপ্টেম্বর ভোররাতে ভয়াবহ আগুনে মোহাম্মদপুর কৃষি মার্কেটের এক হাজারের বেশি ব্যবসায়ীর চার শতাধিক দোকানের কোটি কোটি টাকার মালপত্র পুড়ে যায়।

এর পর থেকে ব্যবসায়ীরা সেখানে ফের দোকান বসানোর দাবি জানিয়ে আসছিলেন। এ অবস্থায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী গতকাল সেখানে গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে মত বিনিময় করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য সাদেক খান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান, স্থানীয় কাউন্সিলর ও কৃষি মার্কেটের দোকান মালিক সমিতির সভাপতি সলিমুল্লাহ সলু, কোষাধ্যক্ষ ওয়াহিদুল হক, ব্যবসায়ীদের পক্ষ থেকে আবুল কালাম আজাদসহ অন্যরা।

 

ব্যবসায়ীরা মন্ত্রীর কাছে দাবি জানিয়ে বলেন, বহুতল ভবন বাস্তবায়ন করতে গেলে অনেক বছর লেগে যাবে। এতে আগুনে যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে লাগবে অনেক সময়। এ ছাড়া বর্তমানে দোকান যে পজিশনে রয়েছে, ভবন হলে সেই পজিশনে দোকান থাকবে না।

ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতাদের কথা শুনে প্রতিমন্ত্রী ঘোষণা দেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য প্রাথমিকভাবে এক হাজার বান্ডেল টিন ও এক কোটি টাকা দেওয়া হবে।

spot_imgspot_img

দেশের উপকূলে সেরা সব সমুদ্র সৈকত

সমুদ্র তটরেখার দেশ বাংলাদেশ। এ দেশ অপরূপ এক বদ্বীপ। আর এই বদ্বীপের জন্য প্রকৃতির আশীর্বাদ বঙ্গোপসাগর। সাগরের নোনা জলে অনেক কিছু পেয়েছে এদেশের মানুষ।...

‘ফুরমোন পাহাড়’ পর্যটকদের মুগ্ধ করছে

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পাহাড়ি জেলা রাঙ্গামাটি। যেটি রূপের রানী নামে খ্যাত। পাহাড়, মেঘ, ঝিরি-ঝর্ণা, আঁকাবাঁকা পথের সঙ্গে মিশে আছে সুবিশাল মিঠাপানির কাপ্তাই হ্রদ। শহরে...

রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে: যুক্তরাষ্ট্র

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতা এবং আন্তঃসাম্প্রদায়িক উত্তেজনা বাড়ার কারণে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন। যুক্তরাষ্ট্র মঙ্গলবার এ কথা জানিয়ে বলেছে, রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে। নভেম্বরে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here