Saturday, June 22, 2024

মুক্তাগাছায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেলেন দুই শতাধিক

ময়মনসিংহের মুক্তাগাছায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেয়েছে দুই শতাধিক দরিদ্র ও শ্রমজীবি মানুষ। বিনামূল্যে চক্ষু চিকিৎসা পেয়ে তারা খুশি।তাদের চোঁখে-মুখে দেখা গেছে আনন্দ।

উপজেলার দাওগাঁও ইউনিয়নের পাহাড়পাবইজান রাজাবাড়ি ব্রাদার্সহুড এসোসিয়েশনের সভাপতি খন্দকার উসমান গনির উদ্যোগে রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসকেএম উচ্চ বিদ্যালয়ের মাঠে এ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে মোট ২২০ জন চক্ষু রোগী চিকিৎসা গ্রহণ করে। এরমধ্যে কয়েকজন রোগীকে টাঙাইলের মির্জাপুর কুমুদিনী চক্ষু হাসপাতালে ছানি অপারেশনের জন্য নিয়ে যাওয়া হয়েছে। তাদের ছানি অপারেশনে ইন্ডিয়ান লেন্সসহ দুদিনের থাকা খাওয়া, ঔষধ, চশমা ও একমাসের ঔষধ দিয়ে বাড়ী পাঠানো হবে। বাকী রোগীদের নানা চিকিৎসা প্রদান করা হয়। এতে খুশি সাধারণ মানুষ।

চক্ষু ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাওগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার জামাল উদ্দিন বাদশা। আরো উপস্থিত ছিলেন ভূয়াপুর ইব্রাহিম খা কলেজের বাংলার বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ মাহাবুবুর রহমান দিদার, ময়মনসিংহ পলিটেকনিক্যাল কলেজের বিভাগীয় প্রধান মোঃ হযরত আলী, টাঙাইলের কুমুদুনী হাসপাতালের পরিচালক মোহাম্মদ আব্দুল হাই।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন পাহাড়পাবইজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোখলেছ উর রহমান ও কুমুদিনী হাসপাতালে চিকিৎসকদের টিম।

রাজাবাড়ি ব্রাদার্সহুড এসোসিয়েশনের সভাপতি খন্দকার উসমান বলেন, মানুষ মানুষের জন্য কিছু করবে এটাই স্বাভাবিক। মানবিক মূল্যবোধ থেকে আমি এ সংগঠনটি প্রতিষ্ঠা করেছি। আমাদের এ সংগঠনের মাধ্যমে সমাজের অসহায়, দুস্থ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

spot_imgspot_img

ইতালিপ্রবাসীদের জন্য সুখবর দিল ভিএফএস

ভিএফএস গ্লোবালের অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশের পর নড়েচড়ে বসেছে ভিএফএস গ্লোবাল। এবার তারা ইতালিপ্রবাসীদের জন্য সুখবর নিয়ে এসেছে। ভিএফএস তাদের নিজস্ব ফেসবুক পেজের মাধ্যমে...

জেলখানার চিঠি বিকাশ চন্দ্র বিশ্বাস  কয়েদি নং: ৯৬৮ /এ  খুলনা জেলা কারাগার  ডেথ রেফারেন্স নং: ১০০/২১ একজন ব্যক্তি যখন অথই সাগরে পড়ে যায়, কোনো কূলকিনারা পায় না, তখন যদি...

কর্মসৃজনের ৫১টি প্রকল্পে নয়ছয় মাগুরায়

মাগুরার মহম্মদপুর উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) আওতায় দ্বিতীয় পর্যায়ের ৫১টি প্রকল্পের কাজে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। প্রকল্পে হাজিরা খাতা না...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here