Wednesday, June 19, 2024

গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের জামাতের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

 জেলা শহরের গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের  ঈদের জামাত এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে  ।
গতকাল রোববার বিকেল থেকে রাত সাড়ে ৮ টা পযন্ত  দিনাজপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত প্রস্তুুুতি সভা অনুষ্ঠিত হয়। সভায়  প্রধান অতিথি  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন,  সুষ্ঠুভাবে দেশের এ সর্ববৃহৎ ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের নামাজ মুসল্লিদের আদায়ের ব্যবস্থার জন্য সকল ব্যবস্থা নিশ্চিত করার ঘোষণা দেন।     
তিনি  বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে মুসল্লিদের নামাজ আদায়ের জন্য সব ব্যবস্থা নেওয়া হবে। ঈদগাহ মাঠজুড়ে কঠোর নিরাপত্তাব্যবস্থা থাকবে। সিসিটিভি স্থাপনের পাশাপাশি থাকবে গোয়েন্দা নজরদারি। মাঠের আশপাশে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্কতার সাথে নিয়োজিত থাকবেন।
বড় জামাতে নামায আদায়ের ফজিলত ব্যাখ্যা করে হুইপ বলেন, লাখো মুসুল্লি একসাথে নামায আদায় করলে আল্লাহর সন্তুষ্টি লাভ করা যায়। জেলা শহরের ছোট ছোট জামাত গুলো গোর-এ-শহীদ ঈদগাহ ময়দানে আনার জন্য ঈমাম সাহেবদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। এখানে ঈদের নামাজ আদায় করতে দিনাজপুরসহ পাশের জেলা ও উপজেলা থেকে মুসল্লিরা আসেন।  এবারে দূরদুরান্তের মুসুল্লিদের ঈদুল ফিতরের ঈদের  নামায আদায়ের সুবিধার্থে জেলার পার্বতীপুর থেকে বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পর্যন্ত বিশেষ ট্রেনে চলাচলের  ব্যবস্থা করা হয়েছে । আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি ছাড়া কোন ড্রোন ব্যবহার করা যাবে না। তিনি জানান, সকাল ৯ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
দিনাজপুর  অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মমিনুল করিম আইশৃঙ্খলার বিষয়ে বলেন , ঈদগাহ প্রাঙ্গণে সক্রিয় থাকবেন সাদা পোশাকে পুলিশ ও র‌্যাব সদস্যসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা। এ ছাড়া মাঠের নিরাপত্তার জন্য নির্মিত করা হবে ৪ টি বড় পর্যবেক্ষণ টাওয়ার। এছাড়া থাকবে মেটাল ডিটেক্টর। পুলিশের ড্রোন দিয়ে সাড়া মাঠ নিশ্চিদ্র নিরাপত্তায়  পর্যবেক্ষণে রাখবেন।
জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমুলক সভায় জেলা প্রশাসক শাকিল আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন মমিনুল করিম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা। পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব দুলাল, সদর  উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার,  দিনাজপুর চেম্বারের অব কমার্স এর  সভাপতি রেজা হুমায়ুন চৌধুরী ফারুক, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, ঈমাম মতিউর রহমান, র‌্যাব কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুর রাজ্জাক , ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালকসহ প্রমুখ নেতৃবৃন্দ ।
দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের  ঈদের জামাতকে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে  সফল করতে ১৯টি উপ-কমিটি গঠন  করা হয়েছে।

 

spot_imgspot_img

দেশের উপকূলে সেরা সব সমুদ্র সৈকত

সমুদ্র তটরেখার দেশ বাংলাদেশ। এ দেশ অপরূপ এক বদ্বীপ। আর এই বদ্বীপের জন্য প্রকৃতির আশীর্বাদ বঙ্গোপসাগর। সাগরের নোনা জলে অনেক কিছু পেয়েছে এদেশের মানুষ।...

‘ফুরমোন পাহাড়’ পর্যটকদের মুগ্ধ করছে

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পাহাড়ি জেলা রাঙ্গামাটি। যেটি রূপের রানী নামে খ্যাত। পাহাড়, মেঘ, ঝিরি-ঝর্ণা, আঁকাবাঁকা পথের সঙ্গে মিশে আছে সুবিশাল মিঠাপানির কাপ্তাই হ্রদ। শহরে...

রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে: যুক্তরাষ্ট্র

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতা এবং আন্তঃসাম্প্রদায়িক উত্তেজনা বাড়ার কারণে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন। যুক্তরাষ্ট্র মঙ্গলবার এ কথা জানিয়ে বলেছে, রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে। নভেম্বরে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here