Friday, June 21, 2024

ইব্রাহিম-ওমরজাই নৈপুণ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো আফগানিস্তান

ব্যাটার ইব্রাহিম জাদরান ও পেসার আজমতুল্লাহ ওমরজাইর ক্যারিয়ার সেরা পারফরমেন্সের সুবাদে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ  ২-১ ব্যবধানে জিতেছে  আফগানিস্তান। গতরাতে সিরিজ নির্ধারণী ম্যাচে আফগানিস্তান ৫৭ রানে হারিয়েছে আয়ারল্যান্ডকে। ইব্রাহিম অপরাজিত ৭২ ও ওমরজাই ৯ রানে ৪ উইকেট নেন।
শারজাহতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইব্রাহিমের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৫ রানের লড়াকু পুঁজি পায় আফগানিস্তান। তিন নম্বরে নেমে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫১ বলে ক্যারিয়ার সেরা অপরাজিত ৭২ রান করেন ইব্রাহিম।
এছাড়া উইকেটরক্ষক মোহাম্মদ ইশাক ২৭, সেদিকুল্লাহ আটাল ১৯ ও শেষ দিকে ৪ বলে ১০ রান করেন ইজাজ আহমাদ। শেষ ৩ ওভারে ৩৭ রান তুলে আফগানিস্তান।  
জবাবে আফগানিস্তানের দুই পেসার নাভিন উল হক ও ওমারজাইর তোপে ১৭ দশমিক ২ ওভারে ৯৮ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দলের পক্ষে কার্টিস ক্যাম্ফার ২৮ ও গ্যারেথ ডেলনি ২১ রান করেন।
৪ ওভারে ৯ রানে ৪ উইকেট নিয়ে আফগানিস্তানের জয়ে অবদান রাখার পাশাপাশি টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা বোলিং করেন ওমরজাই। ১০ রানে ৩ উইকেট নেন নাভিন। ম্যাচ সেরা হন ইব্রাহিম ও সিরিজ সেরা হন রশিদ খান।
চলতি সফরে এর আগে একমাত্র টেস্টে আয়ারল্যান্ডের কাছে হারলেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিলো আফগানিস্তান।

spot_imgspot_img

ইতালিপ্রবাসীদের জন্য সুখবর দিল ভিএফএস

ভিএফএস গ্লোবালের অনিয়ম-দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশের পর নড়েচড়ে বসেছে ভিএফএস গ্লোবাল। এবার তারা ইতালিপ্রবাসীদের জন্য সুখবর নিয়ে এসেছে। ভিএফএস তাদের নিজস্ব ফেসবুক পেজের মাধ্যমে...

জেলখানার চিঠি বিকাশ চন্দ্র বিশ্বাস  কয়েদি নং: ৯৬৮ /এ  খুলনা জেলা কারাগার  ডেথ রেফারেন্স নং: ১০০/২১ একজন ব্যক্তি যখন অথই সাগরে পড়ে যায়, কোনো কূলকিনারা পায় না, তখন যদি...

কর্মসৃজনের ৫১টি প্রকল্পে নয়ছয় মাগুরায়

মাগুরার মহম্মদপুর উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির (ইজিপিপি) আওতায় দ্বিতীয় পর্যায়ের ৫১টি প্রকল্পের কাজে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। প্রকল্পে হাজিরা খাতা না...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here