Wednesday, June 19, 2024

ক্যান্সার আক্রান্ত অহনার পাশে ‘সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন’

মরণ ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত সপ্তম শ্রেণির শিক্ষার্থী অহনার পাশে আর্থিক সহায়তা নিয়ে দাঁড়িয়েছে ‘সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন।’
অহনার ক্যান্সার রোগ নিরাময়কল্পে তার পরিবারের মানবিক আবেদনে সাড়া দিয়ে ১৯৮৮সালে এসএসসি পাস শিক্ষার্থীদের সংগঠন ‘সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন’ এই উদ্যোগ নেয়।
রাজধানীর কারওয়ান বাজার সংলগ্ন বিটিএমসি ভবনের ১২তলায় অবস্থিত রেইনি রুফ রেস্টুরেন্টে গতকাল মঙ্গলবার এক অনাড়ম্ভর অনুষ্ঠানে ইফতার আয়োজনের মধ্য দিয়ে অহনার চিকিৎসার অর্থ তার বাবা মুস্তাফিজ গাজীর হাতে প্রদান করা হয়। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী মোস্তাক আহমেদ ইমনের ইচ্ছে ও চেষ্টায় সারা বাংলা ৮৮ ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্যসহ ফেইসবুক পেইজের এডমিন মডারেটদের উপস্থিতিতে এই আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
এই আয়োজনে উপস্থিত ছিলেন অহনাকে নিয়ে সংবাদ প্রচার কারী মাছরাঙ্গা টেলিভিশন ও বাংলাভিশন টিভির প্রতিবেদকসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদ কর্মী ও সিনিয়র সংবাদিকবৃন্দ।
অনুষ্ঠানে ফাউন্ডেশনের মহাসচিব হারুন অর রশীদ ক্যান্সার আক্রান্ত অহনার চিকিৎসার  সহযোগিতায় ফাউন্ডেশনকে সুযোগ করে দেয়ায় অহনার পরিবারকে কৃতজ্ঞতা জানান। তিনি উপস্থিত সকল গণমাধ্যম কর্মী-বিশেষকরে যাদের ঐকান্তিক প্রচেষ্টা ছোট্ট মেয়ে অহনার এই দূর্দশা মানুষের দৃষ্টিতে উঠে এসেছে তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
উল্লেখ্য, সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন থেকেই মানবতার পাশে থাকতে বদ্ধ পরিকর। ইতোমধ্যে এই ফাউন্ডেশন সারা দেশে অসহায় ও দরিদ্র মানুষের পাশে থেকে খাদ্য সহায়তা, শীত বস্ত্র বিতরণ, এডিস মশা প্রতিরোধে মশারী বিতরণ, করোনায় স্বাস্থ্য সেবাসহ বৃক্ষরোপনের মত নানাবিদ কাজ করছে। যেহেতু এটি বাংলাদেশে এসএসসি ৮৮ ব্যাচের বন্ধুদের ফাউন্ডেশন, তাই অসহায় বন্ধুর পরিবারের জন্য আর্থিক সুবিধা প্রদান, সন্তানদের জন্য শিক্ষা বৃত্তি এই ফাউন্ডেশন অব্যাহত রেখেছে। ফাউন্ডেশনের পক্ষে আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি এস এম শহীদ, কোষাধ্যক্ষ সানি দে, মডারেটর তানভীর হোসেন সোহেল।
অনুষ্ঠানে এটিএন নিউজের প্রধান বার্তা সম্পাদক প্রভাষ আমীন ও বাংলাদেশ সংবাদ সংস্থার ডেপুটি চিফ রিপোর্টার মো. সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন।
এছাড়া মাছরাঙ্গা টেলিভিশন ও বাংলাভিশনের প্রতিবেদক মাহমুদ কামাল ও সোহেল হোসেন বক্তব্য রাখেন। অহনার পরিবারের পক্ষ থেকে তার বাবা মুস্তাফিজুর রহমান গাজী বক্তব্যে তার সন্তানকে বাঁচাতে সারা বাংলা ৮৮ ফাউন্ডেশন এগিয়ে আসায় তার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

 

spot_imgspot_img

দেশের উপকূলে সেরা সব সমুদ্র সৈকত

সমুদ্র তটরেখার দেশ বাংলাদেশ। এ দেশ অপরূপ এক বদ্বীপ। আর এই বদ্বীপের জন্য প্রকৃতির আশীর্বাদ বঙ্গোপসাগর। সাগরের নোনা জলে অনেক কিছু পেয়েছে এদেশের মানুষ।...

‘ফুরমোন পাহাড়’ পর্যটকদের মুগ্ধ করছে

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পাহাড়ি জেলা রাঙ্গামাটি। যেটি রূপের রানী নামে খ্যাত। পাহাড়, মেঘ, ঝিরি-ঝর্ণা, আঁকাবাঁকা পথের সঙ্গে মিশে আছে সুবিশাল মিঠাপানির কাপ্তাই হ্রদ। শহরে...

রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে: যুক্তরাষ্ট্র

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতা এবং আন্তঃসাম্প্রদায়িক উত্তেজনা বাড়ার কারণে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন। যুক্তরাষ্ট্র মঙ্গলবার এ কথা জানিয়ে বলেছে, রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে। নভেম্বরে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here