Wednesday, June 19, 2024

ইউক্রেনের শীঘ্রই ‘পতন’ হতে পারে: ম্যাক্রোঁ

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বিশ্বাস করেন, ইউক্রেনের পতন আসন্ন। পলিটিকোর ইউরোপীয় সংস্করণ তাদের নিজস্ব সূত্রের বরাত দিয়ে এই কথা জানিয়েছে।
পলিটিকোর অনুসারে, বুধবার ম্যাক্রোঁ এলিসি প্রাসাদে একটি রাজনৈতিক অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। যেখানে অন্যান্য বিষয়গুলোর মধ্যে ইউরোপীয় সংসদের আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা হয়েছিল।
ম্যাক্রোঁ এই অনুষ্ঠানে বলেন, ‘ইউক্রেনের খুব দ্রুত পতন হতে পারে।’ এই সময় সেখানে অনুষ্ঠানে অংশগ্রহনকারী একজন এই বক্তব্য সংবাদপত্রে পাঠিয়ে দেন।
এরআগে, চেক প্রেসিডেন্ট পেত্র পাভেলের সাথে এক সংবাদ সম্মেলনে ম্যাক্রোঁ বলেছিলেন, পরাজয়বাদী মনোভাবের বিস্তার রোধে ইউক্রেনকে সাহায্য করার কথা বলার সময় ইউরোপীয় দেশগুলোর নিজেদের ওপর সীমাবদ্ধতা রাখা উচিত নয়। এই পটভূমিতে ম্যাক্রোঁ ইউক্রেনের জন্য সামরিক সহায়তার গুরুত্বের উপর জোর দেন এবং ইউরোপীয় ইউনিয়নের বাইরের তৃতীয় দেশগুলো থেকে আর্টিলারি শেল কেনার চেক উদ্যোগের প্রতি সমর্থন জানান।
২৬ ফেব্রুয়ারি প্যারিসে ইউক্রেনের ওপর একটি সম্মেলনের পরে কথা বলার সময় ম্যাক্রোঁ দ্ব্যর্থহীনভাবে ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানের অঞ্চলে পশ্চিমা স্থল সেনা পাঠানোর সম্ভাবনা উড়িয়ে দেননি। তিনি আরও প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, পশ্চিমা রাষ্ট্রগুলো এই সংঘাতে রাশিয়ার বিজয় ঠেকাতে ‘যা প্রয়োজন তাই করবে’।
‘লে প্যারিসিয়েন’ সংবাদপত্রের সাথে ১৭ মার্চের একটি সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেছিলেন, ইউক্রেনে ‘রুশ বাহিনীর মোকাবেলা করার জন্য’ একটি নির্দিষ্ট সময়ে স্থল অভিযানের প্রয়োজন হতে পারে।

 

spot_imgspot_img

দেশের উপকূলে সেরা সব সমুদ্র সৈকত

সমুদ্র তটরেখার দেশ বাংলাদেশ। এ দেশ অপরূপ এক বদ্বীপ। আর এই বদ্বীপের জন্য প্রকৃতির আশীর্বাদ বঙ্গোপসাগর। সাগরের নোনা জলে অনেক কিছু পেয়েছে এদেশের মানুষ।...

‘ফুরমোন পাহাড়’ পর্যটকদের মুগ্ধ করছে

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি পাহাড়ি জেলা রাঙ্গামাটি। যেটি রূপের রানী নামে খ্যাত। পাহাড়, মেঘ, ঝিরি-ঝর্ণা, আঁকাবাঁকা পথের সঙ্গে মিশে আছে সুবিশাল মিঠাপানির কাপ্তাই হ্রদ। শহরে...

রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে: যুক্তরাষ্ট্র

মিয়ানমারের রাখাইন রাজ্যে সহিংসতা এবং আন্তঃসাম্প্রদায়িক উত্তেজনা বাড়ার কারণে যুক্তরাষ্ট্র গভীরভাবে উদ্বিগ্ন। যুক্তরাষ্ট্র মঙ্গলবার এ কথা জানিয়ে বলেছে, রাখাইনের সহিসংতা নৃশংসতার দিকে চলে যেতে পারে। নভেম্বরে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here