Saturday, July 13, 2024

গহিন অন্ধকারে আশার আলো দেখিয়েছে বসুন্ধরা গ্রুপ

অর্থভুবন ডেস্ক

আমি ইমামা ইসলাম ইমা। মহান আল্লাহর অশেষ রহমতে আমি ২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাই। বর্তমানে আমি রাজশাহী মেডিক্যাল কলেজে অধ্যয়নরত। আমার বাবা একজন সামান্য দিনমজুর ও মা গৃহিণী।

আমার মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারা চরম দরিদ্রতার মাঝেও স্বপ্নপূরণের এক গল্প। ছোট থেকেই আমার স্বপ্ন ছিল চিকিৎসক হওয়ার। অসহায় ও অসচ্ছল মানুষের কাছে চিকিৎসাসেবা পৌঁছে দিতেই আমি চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখেছি। আমি নিজে আর্থিকভাবে অসচ্ছল পরিবারে বড় হয়েছি।
 
তাই মা-বাবাও চাইতেন আমি চিকিৎসক হই। বাবা মাথার ঘাম পায়ে ফেলে কঠোর পরিশ্রম করে আমাকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়িয়েছেন। উচ্চ মাধ্যমিকের পর মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করি এবং মেধাতালিকায় ১০৬৯তম হয়ে রাজশাহী মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পাই। আমার এই সাফল্য অর্জনে পরিবারের সবাই অনেক খুশি হয়।
 
তবে মা-বাবা যতটা না খুশি হয়েছিলেন, তার চেয়ে বেশি তাঁরা মানসিকভাবে অনেক ভেঙে পড়েছিলেন। মেডিক্যাল কলেজে ভর্তি ও বই কেনাসহ যে খরচ হয়, সেটা আমার পরিবারের সামর্থ্যের বাইরে ছিল। আমি হতাশ হয়ে পড়লাম। ভাবলাম, আমার স্বপ্ন হয়তো অধরা রয়ে যাবে। তাই চিকিৎসক হওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম।
 
এর মাঝে দেশের বহুল প্রচারিত পত্রিকায় আমার এ সমস্যা নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশ হওয়ার পরদিন বসুন্ধরা শুভসংঘ থেকে আমাকে কল করা হয়। তারা জানায়, বসুন্ধরা গ্রুপ আমার পড়ালেখার দায়িত্ব নেবে। এ কথা শুনে আমি খুশিতে আত্মহারা হয়ে গেলাম। মা-বাবা দুশ্চিন্তামুক্ত হলেন। গহিন অন্ধকারের মাঝে আশার আলোর মতো আমার পাশে দাঁড়ায় বসুন্ধরা গ্রুপ। পরে আমিসহ ১০ অসহায় মেধাবী শিক্ষার্থীকে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান স্যারের সহায়তায় ও বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে মেডিক্যাল কলেজে ভর্তি এবং বই কেনাসহ আনুষঙ্গিক খরচ বাবদ এককালীন ৬০ হাজার টাকা করে দেওয়া হয়। সেই টাকা আমাদের হাতে তুলে দেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন স্যার। এর পর থেকে প্রতি মাসে ১০ হাজার টাকা শিক্ষাবৃত্তি দেওয়া হচ্ছে। এখন আমি অন্য শিক্ষার্থীদের মতো স্বাচ্ছন্দ্যে আমার পড়াশোনা চালিয়ে যাচ্ছি। আমার পাশে দাঁড়ানোর জন্য আমি চিরকাল বসুন্ধরা গ্রুপের কাছে কৃতজ্ঞ থাকব। তারা যেমন আমার চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণে সহযোগিতা করেছে, আমিও চিকিৎসক হয়ে তাদের মতো দেশ ও মানুষের সেবা করে যাব, ইনশাআল্লাহ।

 

 

spot_imgspot_img

দেশ্যম ইউরো থেকে বিদায়ের দায়ভার নিজের কাঁধে নিলেন

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম দলের তারকা কিলিয়ান এমবাপ্পে কিংবা আঁতোয়ান গ্রিজম্যানদের ব্যর্থতাকে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের সেমিফাইনাল থেকে বিদায়ের জন্য দায়ী করেননি। স্পেনের কাছে ২-১ গোলে...

বুয়েটের শিক্ষার্থীরা ‘উচ্ছ্বসিত’ টগি ফান ওয়ার্ল্ডের লেজার ট্যাগে

টগি ফান ওয়ার্ল্ড থিম পার্কে সম্প্রতি আন্ত বিভাগ ‘লেজার ট্যাগ’  টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩ সালের ব্যাচ। গত বুধবার ঢাকার বসুন্ধরা...

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস হেরে গেছেন

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবারের নির্বাচনে হেরে গেছেন। ২০১০ সাল থেকে এমপি থাকা ট্রাস ইংল্যান্ডের পূর্বাঞ্চলীয় নরফোক সাউথ ওয়েস্ট নির্বাচনী এলাকায় লেবারদের কাছে ৬৩০...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here