Saturday, July 13, 2024

গাছের চারা পেল নবীন শিক্ষার্থীরা

অর্থভুবন প্রতিবেদক

বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে গোপালগঞ্জে শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।  মঙ্গলবার সকালে শুভসংঘের গোপালগঞ্জের রিজেন্ট কলেজ শাখার উদ্যোগে কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবীন ২৩ জন শিক্ষার্থীর মধ্যে বনসাই, রঙ্গন, জুঁই, ঝাউসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।এ সময় উপস্থিত ছিলেন রিজেন্ট কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দিপংকর মণ্ডল, প্রভাষক সাইদুর রহমান ও নীপা সুলতানা, শুভসংঘের রিজেন্ট কলেজ শাখার উপদেষ্টা ও কলেজের প্রতিষ্ঠাতা পর্শিয়া সুলতানা, আরেক উপদেষ্টা অমৃত বালা, সভাপতি নিউটন বালা, শুভসংঘের গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক সুজন দাস, সাংগঠনিক সম্পাদক তুর্জ রহমান প্রমুখ।

পর্শিয়া সুলতানা বলেন, গাছের চারা হলো শিক্ষার্থীদের জন্য সবচেয়ে বড় উপহার।

প্রতিটি শিক্ষার্থী যদি বছরে তিনটি করেও গাছের চারা রোপণ করে, তবে আমাদের দেশ সবুজে ভরে উঠবে।

অমৃত বালা বলেন, কলেজের নবীন শিক্ষার্থীদের বৃক্ষরোপণে উৎসাহিত করতেই তাদের গাছের চারা উপহার দেওয়া হয়েছে।

নিউটন বালা বলেন, আমাদের কাছে ভালো লাগার একটি জায়গা হলো এই শুভসংঘ। পরিবেশের ভারসাম্য রক্ষা কর্মসূচির অংশ হিসেবে কলেজের নবীন শিক্ষার্থীদের শুভসংঘের পক্ষ থেকে গাছের চারা দেওয়া হয়েছে।

গাছের চারা পেয়ে কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সেতু বাইন বলেন, কলেজে এসে শুভসংঘের পক্ষ থেকে গাছের চারা উপহার পেলাম। এটি একটি ব্যতিক্রমী ও মহামূল্যবান উপহার।

 

পার্বতীপুরে বৃক্ষরোপণ

দিনাজপুরের পার্বতীপুরে শুভসংঘের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল সকালে শুভসংঘের পার্বতীপুর উপজেলা শাখার উদ্যোগে আব্দুস শাফী মেমোরিয়াল হাই স্কুল প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির বনজ, ফলদ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আব্দুস শাফী মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুল জলিল সরকার, সাংবাদিক আব্দুল কাদির প্রমুখ।

মো. আব্দুল জলিল সরকার বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। আমাদের শিক্ষার্থীদের মধ্যে এই সচেতনতা তৈরি করল বসুন্ধরা শুভসংঘ। তাদের সাফল্য কামনা করছি।

পরে বিকেলে শুভসংঘের আব্দুস শাফী মেমোরিয়াল হাই স্কুল শাখার নতুন কমিটি গঠন করা হয়।

spot_imgspot_img

দেশ্যম ইউরো থেকে বিদায়ের দায়ভার নিজের কাঁধে নিলেন

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশ্যম দলের তারকা কিলিয়ান এমবাপ্পে কিংবা আঁতোয়ান গ্রিজম্যানদের ব্যর্থতাকে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপের সেমিফাইনাল থেকে বিদায়ের জন্য দায়ী করেননি। স্পেনের কাছে ২-১ গোলে...

বুয়েটের শিক্ষার্থীরা ‘উচ্ছ্বসিত’ টগি ফান ওয়ার্ল্ডের লেজার ট্যাগে

টগি ফান ওয়ার্ল্ড থিম পার্কে সম্প্রতি আন্ত বিভাগ ‘লেজার ট্যাগ’  টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩ সালের ব্যাচ। গত বুধবার ঢাকার বসুন্ধরা...

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস হেরে গেছেন

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবারের নির্বাচনে হেরে গেছেন। ২০১০ সাল থেকে এমপি থাকা ট্রাস ইংল্যান্ডের পূর্বাঞ্চলীয় নরফোক সাউথ ওয়েস্ট নির্বাচনী এলাকায় লেবারদের কাছে ৬৩০...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here