Saturday, July 27, 2024

পেট্রল পাম্প মালিক সমিতির হুঁশিয়ারি ৩ সেপ্টেম্বর থেকে তেল উত্তোলন বন্ধ

নিজস্ব প্রতিবেদক

জ্বালানি তেল বিক্রিতে কমিশন বাড়ানোসহ তিন দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পেট্রল পাম্প মালিক সমিতি ও বাংলাদেশ ট্যাংক লরি ওনার্স অ্যাসোসিয়েশন। আগামী ৩১ আগস্টের মধ্যে দাবি বাস্তবায়িত না হলে ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন এবং পরিবহন বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন সংগঠনটির নেতারা। গতকাল রবিবার দুপুরে ধানমণ্ডির সীমান্ত স্কয়ারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন বাংলাদেশ পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি ও বাংলাদেশ ট্যাংক লরি ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ৩১ আগস্টের মধ্যে অ্যাসোসিয়েশনের পেশকৃত তিন দফা দাবি বাস্তবায়ন করে তা গেজেট আকারে প্রকাশ করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে দাবি বাস্তবায়িত না হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য সারা দেশের ব্যবসায়ীরা জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন থেকে বিরত থাকবেন।

সংগঠন দুটির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল বলেন, ‘আমাদের দাবিগুলো পুরনো। জ্বালানি তেলের দাম যখন ধাপে ধাপে বাড়ানো হলো, তখন আমাদের কমিশন কমিয়ে দেওয়া হয়। তেলের দাম যদি বাড়ানোই হয়, তাহলে আমাদের কমিশনও বাড়ানো হোক।

বাস্তবতা হলো আমাদের বিনিয়োগ বেড়ে গেছে, সুতরাং আমাদের কমিশনও বাড়াতে হবে।’

তিন দফা দাবির মধ্যে রয়েছে—জ্বালানি তেল বিক্রয় কমিশন ৭.৫০ শতাংশ নির্ধারণ করা। পেট্রল পাম্পের ব্যবসায়ীরা যে কমিশন এজেন্ট, তা গেজেট আকারে প্রকাশ করা। ট্যাংক লরি ভাড়ার ওপর ভ্যাট সংযুক্ত নয়, এ বিষয়ে সুস্পষ্ট গেজেট প্রকাশ এবং ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংক লরির ইকোনমিক লাইফের জন্য আলাদাভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করা।

 

spot_imgspot_img

ইস্ট আম্বার চাল সম্পূর্ণ প্রাকৃতিক

বর্ষার সময় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকে। ফলে আদি চালের বাইরে সাদা সাদা ইস্ট জমে। এটা মূলত প্রাকৃতিক ইস্ট। যা পাউরুটিকে নরম তুলতুলে...

দক্ষ জনশক্তি গড়তে ১১৭ কোটি টাকা দিল কোইকা

নিজস্ব প্রতিবেদক,অর্থভুবন দক্ষ জনশক্তি গড়ে তুলতে বাংলাদেশকে ১১৭ কোটি টাকার আর্থিক সহায়তা দিয়েছে কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা)। গতকাল বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান...

বাকিংহাম প্যালেস : এবার ব্যালকনির পেছনের ঘরটি দেখার সুযোগ

নিজস্ব প্রতিবেদক,অর্থভুবন বিশেষ বিশেষ দিনে বা ঘটনার ক্ষেত্রে বাকিংহাম প্যালেসের ব্যালকনি থেকে দেশবাসীর সামনে দেখা দিয়ে থাকেন রাজা বা রানিসহ ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা। সে কারণে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here