Saturday, July 27, 2024

মসজিদুল হারামে আল-আকসার জন্য বিশেষ দোয়া

ইসলামী ডেস্ক, অর্থভুবন

পবিত্র মসজিদুল হারামে জুমার খুতবায় ফিলিস্তিনের মুসলিমদের জন্য দোয়া করা হয়েছে। এতে পবিত্র মসজিদুল আকসার সুরক্ষা এবং নিহত ফিলিস্তিনিদের জন্য শহীদের মর্যাদা ও যুদ্ধাহতদের জন্য উন্নত চিকিৎসার জন্য প্রার্থনা করা হয়। গত শুক্রবার অনুষ্ঠিত জুমার খুতবায় পবিত্র মসজিদুল হারামের খতিব শায়খ ড. উসামা বিন আবদুল্লাহ খাইয়াত এ প্রার্থনা করেন। এরপর প্রেসিডেন্সি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্স সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ দোয়াটির ভিডিও প্রকাশ করে।

খুতবার শেষ দিকে শায়খ ড. উসামা খাইয়াত কান্নারত অবস্থায় বলছিলেন, ‘হে আল্লাহ, আপনি পবিত্র আল-আকসা মসজিদকে স্বাধীন করুন। আপনি ফিলিস্তিনে আমাদের ভাইদের সাহায্য করুন। হে আল্লাহ, আপনি ফিলিস্তিনের মুসলিমদের সহযোগিতা করুন। হে আল্লাহ, আপনি তাদের সামনে ও পেছনে সাহায্যকারী হিসেবে থাকুন।
হে আল্লাহ, আপনি তাদের দুর্বল ও অসহায় ব্যক্তিদের ওপর অনুগ্রহ করুন। হে আল্লাহ তাদের মধ্যে যারা নিহত হয়েছে তাদের শাহাদাতের মর্যাদা দান করুন।’ দোয়ার সময় খতিবকে বেশ খানিক্ষণ বাকরুদ্ধ থাকতে দেখা যায়। অবশ্য জুমার খুতবায় প্রাত্যহিক জীবনে শিষ্টাচার অনুসরণ ও আল্লাহর ক্ষমা প্রার্থনার গুরুত্ব বিষয়ে আলোচনা করা হয়।
 

এর আগে গত ১০ অক্টোবর এক বিবৃতিতে প্রেসিডেন্সি অব রিলিজিয়াস অ্যাফেয়ার্স বিভাগের প্রধান শায়খ ড. আবদুর রহমান আল-সুদাইস ফিলিস্তিনের পবিত্র জেরুজালেম ও মসজিদুল আকসায় শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা এবং ফিলিস্তিনবাসীর ওপর ইসরায়েলের বর্বর হামলার নিন্দা জানিয়েছেন। তিনি তাতে ফিলিস্তিন জাতির ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় সৌদি আরবের দৃঢ় অবস্থানের কথা জানান।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ফিলিস্তিনির স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরায়েলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। এতে ইসরায়েলে অন্তত এক হাজার ৩০০ এবং গাজায় দুই হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। টানা আট দিনের রক্তক্ষয়ী এই যুদ্ধে মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে গাজা অঞ্চল।

 
spot_imgspot_img

ইস্ট আম্বার চাল সম্পূর্ণ প্রাকৃতিক

বর্ষার সময় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকে। ফলে আদি চালের বাইরে সাদা সাদা ইস্ট জমে। এটা মূলত প্রাকৃতিক ইস্ট। যা পাউরুটিকে নরম তুলতুলে...

দক্ষ জনশক্তি গড়তে ১১৭ কোটি টাকা দিল কোইকা

নিজস্ব প্রতিবেদক,অর্থভুবন দক্ষ জনশক্তি গড়ে তুলতে বাংলাদেশকে ১১৭ কোটি টাকার আর্থিক সহায়তা দিয়েছে কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা)। গতকাল বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান...

বাকিংহাম প্যালেস : এবার ব্যালকনির পেছনের ঘরটি দেখার সুযোগ

নিজস্ব প্রতিবেদক,অর্থভুবন বিশেষ বিশেষ দিনে বা ঘটনার ক্ষেত্রে বাকিংহাম প্যালেসের ব্যালকনি থেকে দেশবাসীর সামনে দেখা দিয়ে থাকেন রাজা বা রানিসহ ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা। সে কারণে...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here